কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

বিশ্ব কাঁপানো সেই মার্কিন রণতরী থেকে সরানো হচ্ছে নাবিকদের

বিশ্ব কাঁপানো মার্কিন রণতরী থিওডোর রুজভেল্ট থেকে ৩ হাজার ৭শ নাবিককে সরিয়ে নেয়া হচ্ছে বলে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে। প্রশান্ত মহাসাগরে যুক্তরাষ্ট্রের গুয়াম দ্বীপে নোঙ্গর করা ওই রণতরী থেকে এক হাজার নাবিককে ইতোমধ্যে নামিয়ে আনা হয়েছে। এছাড়া কিছুদিনের মধ্যেই আরো ২ হাজার৭শ জনকে নামিয়ে আনা হবে বলে মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, করোনায় আক্রান্ত নাবিকদের গুয়ামের একটি হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ বিষয়ে মার্কিন নৌমন্ত্রী থমাস মোডলি বলেন, রণতরীতে ৯৩ নাবিক করোনায় আক্রান্ত হয়েছেন। ৪ হাজার ৮শ নাবিকের মধ্যে ১২শ৭৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া ১ হাজার নাবিককে ইতোমধ্যে নামিয়ে আনা হয়েছে। কিছুদিনের মধ্যে আরো ২ হাজার ৭শ জনকে রণতরীটি থেকে সরিয়ে নেয়া হবে। তবে রণতরীটি পরিচালনার জন্য এক হাজার নাবিককে সরানো হবে না বলে মার্কিন নৌমন্ত্রীর পক্ষ থেকে বলা হয়েছে।

এর আগে করোনা ভাইরাস থেকে বাঁচার আকুতি জানিয়ে মার্কিন সরকারের উদ্দেশে চিঠি পাঠান থিওডোর রুজভেল্টে রণতরীর অধিনায়ক ব্রেট ক্রোজিয়ার। দুই সপ্তাহ আগে ইউএসএস থিওডোর রুজভেল্ট প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। জাহাজটি বর্তমানে প্রশান্ত মহাসাগরে মার্কিন ঘাঁটি গুয়ামের একটি বন্দরে অবস্থান করছে।

পাঠকের মতামত: