কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

ভোক্তা অধিকার আইনে কক্সবাজার ৪ প্রতিষ্ঠান কে জরিমানা

শাহী কামরান::

আজ রোজ রবিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয় এর বাজার অভিযান পরিচালনা করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভোক্তা অধিকার কক্সবাজার জেলা কার্যালয় কর্তৃক নিয়মিত বাজার তদারকি, ব্যবসায়িদের সাথে নিয়মিত মত বিনিময়, মৌখিক সতর্কতা করার পরেও, লক্ষ্য করা যায় কিছু অসাধু ব্যবসায়ি নিত্যপ্রয়োজনীয় গ্যাস সিলিন্ডার ও ফলমূলের দাম বাড়িয়ে বিক্রি করছে।

এমতাবস্থায় অদ্য ১২ এপ্রিল -২০২০ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা ও পরিচালক প্রশাসন মহোদয়ের তত্ত্বাবধানে কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে কক্সবাজার সদরের বিভিন্ন এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়।

এসময় দি কক্স সিটি সুপার মার্কেটের মেসার্স নুরুল আলম ফল বিতানকে কারসাজি করে মূল্য বাড়ানোর অপরাধে ১০০০০/- হাজার,বড় বাজার রোড এলাকার শাহরিয়ার এন্টারপ্রাইজকে মূল্য তালিকা হালনাগাদ না রাখায় ২ooo/-, টেকপাড়ার , রূপসা গ্যাস ট্রেডিংকে কারসাজি করে দাম বাড়িয়ে রাখায় ১০০০০/-, তারবনিয়ার ছড়া এলাকার রহিম এন্টারপ্রাইজকে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি করার অপরাধে ৫০০০/- জরিমানা করা হয়।

তদারকি কালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয় । বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে ।
ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় ।

অভিযানে এপিবিএন-১৪ এর অধিনায়ক এসপি মোঃ আতিকুর রহমান স্যারের নির্দেশনায়, এএসপি লিয়াকত আকবর মহোদয়ের তত্ত্বাবধানে , সার্বিক নিরাপত্তা ও লজিস্টিক সহায়তা প্রদান করেন এপিবিএন -১৪ এক দল সদস্য।
অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে ।

পাঠকের মতামত: