কক্সবাজার, মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে উখিয়ায় বিক্ষোভ

ওবাইদুল হক চৌধুরী :

 

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ, অবিলম্বে কার্টুন প্রদর্শন বন্ধ, বিশ্ব মুসলমানদের নিকট নি:শর্ত ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে এ ধরনের ধৃষ্টতা প্রদর্শন না করার অঙ্গীকার করার দাবী জানিয়ে উখিয়ায় সর্বস্তরের ধর্মপ্রাণ তৌহিদী জনতার উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

আজ ৬ নভেম্বর বাদ জুমা উখিয়ায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ওলামারা বলেছেন, ফ্রান্সে সরকারের ছত্র ছায়ায় মহানবী হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের কোটি কোটি মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত হেনেছে। আল্লাহর নবীর অমর্যাদা ও অবমাননা বিশ্বের মুসলমানরা বরদাশত করবে না।

ফ্রান্সের প্রেসিডেন্টের উসকানি মূলক ইসলাম বিদ্বেষী বক্তব্য গোটা বিশ্বে মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। সন্ত্রাস এর সাথে ইসলাম এবং মুসলমানদের সম্পর্ক ও মহানবীর (স:) অবমাননার জন্য ব্যঙ্গচিত্র প্রদর্শন মি: ম্যাক্র্যোর সন্ত্রাসী চরিত্রের বহি:প্রকাশ। বক্তারা অবিলম্বে মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ। বিশ্ব মুসলমানদের নিকট ফ্রান্সে সরকারের ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে এ ধরনের ধৃষ্টতা প্রদর্শন না করার অঙ্গীকারের দাবী জানান।
বক্তারা বিশ্বের মুসলীম দেশসহ শান্তিকামী রাষ্ট্রসমূহেরর প্রতি ফ্রান্সের পণ্যবর্জন করার আহবান জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন ইমাম পরিষদের সভাপতি মাওলানা ক্বারি কামাল আহমদ।

এতে বক্তব্য রাখেন উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মুফতী রিদওয়ানুল কাদির, উখিয়া স্টেশন জামে মসজিদের খতীব মাওলানা মুজিবুর রহমান, উখিয়া ইমাম পরিষদের সেক্রেটারী মাওলানা জাফর আলম, হাফেজ মাওলানা নজির আহমদ, হাফেজ নুরুল আমিন প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদ হয়ে উখিয়া আদালত ভবন চত্বর হয়ে ঘুরে এসে স্টেশন জামে মসজিদ সংলগ্ন ভূমি অফিসে সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

পাঠকের মতামত: