কক্সবাজার, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্পে বিদ্যুতের খুঁটি থেকে চটকে পড়ে এক শ্রমিকের মৃত্যু

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ প্রকল্পে কাজ করার সময় বিদ্যুতের খুঁটি থেকে পড়ে দিনাজপুরে দেলোয়ার (৩০) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

তিনি পস্কো কোম্পানির অধীনে কর্মরত ছিলেন বলে জানা গেছে। তবে পস্কোতে কর্মরর্ত সিকিউটিরি অফিসার নিহত যুবক পল্লীবিদ্যুতের অধীনে কর্মরর্ত ছিলেন বলে জানান। কয়লা বিদ্যুৎ প্রকল্পের এক শ্রমিক জানান।

আজ সোমবার বিকাল ৫টার সময় কয়লা বিদ্যুৎ প্রকল্পের ভিতরে ১২নং ( সিআরবিসি’র) অফিসের পশ্চিমে বিদ্যুৎ এর খুটির উপর উঠে কাজ করছিল নিহত শ্রমিক। এ সময় হঠাৎ নড়বড়ে বিদ্যুতের খুটিটি মাটিতে পড়ে গেলে পাশে দাড়িয়ে থাকা আরেক বিদ্যুৎ শ্রমিকের মাথায় পড়ে ঘটনা স্থলেই তার মৃত্যু হয় । এতে আরো একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন বলেও জানা গেছে।

আহত শ্রমিককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, প্রচুর বৃষ্টির কারনে মাটি ভিজে গিয়ে বৈদ্যুতিক খুটির গুড়া নরম হওয়ায় উক্ত বৈদ্যুতিক খুটিটি পড়ে যায়। এবং ঘটনা স্থলেই ঐ বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে।

মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের পস্কো কোম্পানীতে কর্মরর্ত ইলেকট্রনিক প্রকৌশলী কাইছার বিদ্যুতের খুঁটি থেকে  পড়ে এক শ্রমিকের  মৃত্যু হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন।

পাঠকের মতামত: