কক্সবাজার, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

মাত্র ২ মিনিটের মধ্যে ঘটে গুলির ঘটনা

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) তোফায়েল মোস্তফা সারওয়ার বলেছেন, মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদকে গুলি করার ঘটনা দুই মিনিটের মধ্যেই ঘটে। সেই দুই মিনিটের মধ্যে কি এমন ঘটেছিল কেন তাকে গুলি করা হলো- সে প্রশ্নের উত্তর খোঁজা হচ্ছে।

শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে টেকনাফের শামলাপুর চেকপোষ্ট এলাকা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দুপুর ১ টার পর অবসরপ্রাপ্ত মেজর সিনহার হত্যার ঘটনায় অভিযুক্ত প্রধান ৩ আসামি বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিতকে নিয়ে ঘটনাস্থলে যান র‌্যাবের তদন্তকারী কর্মকর্তা।

গুলি করার ঘটনার বিস্তারিত ব্যাখ্যা শুনতেই তাদের ঘটনাস্থলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুরের এই তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

ইতোমধ্যে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, এই হত্যা মামলার গুরুত্বপূর্ণ আসামি, বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিতসহ গ্রেপ্তারকৃত আসামিদের রিমন্ডে জিজ্ঞাসাবাদ, প্রত্যক্ষদর্শীর বক্তব্য, আলামতসহ সংশ্লিষ্ট সামগ্রিক কিছু নিয়ে এই মামলারটি তদন্ত কার্যক্রম এগিয়ে চলছে। ইতোমধ্যে ঘটনা সম্পর্কে মামলার তদন্তকারী কর্মকর্তা একটি পরিস্কার তথ্যচিত্র পেয়েছেন।

পাঠকের মতামত: