কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

মানবসেবায় আবারও দৃষ্টান্ত স্থাপন করলেন মিলকি

হাবিবুল ইসলাম হাবিব, টেকনাফ::
কক্সবাজারের সুপরিচিত স্বনামধন্য ব্যক্তিত্ব বদরুল হাসান মিলকি। পেশায় একজন ডেভলপমেন্ট কোম্পানি, স্বনামধন্য ওয়েলকাম প্রপার্টি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তবে মানবসেবায় যেন তার মূল লক্ষ্য।  মানবসেবা যখন কারোও মূল লক্ষ্য হয়ে যায়, সুবিধা বঞ্চিত ও হতদরিদ্র অসহায়  মানুষগুলোও তার পিছু হাটে।
জানা যায়, দীর্ঘ আঠারো (১৮) বছর ধরে বিশাল আকৃতির টিউমার নিয়ে টেকনাফ পৌর এলাকার জালিয়া পাড়াস্থ আব্দুর রহমান অসহ্য যন্ত্রণায় মানবেতর জীবন যাপন করে আসছিলেন। কিন্তু এই হতদরিদ্র লোকটির পাশে দ্বারায়নি কেউ।
গত ১৭ মার্চ  টেকনাফ আলো শপিং কমপ্লেক্সের সামনে মানবতাবাদী বদরুল হাসান মিল্কির নজরে  পড়ে যায় বিশাল আকৃতির এই টিউমার রোগী আব্দুর রহমান। এতে মানবতাবাদী মিলকি নিজের বিবেকের কাছে হার মেনে যায়।  একটি সুন্দর দেশ ও সমাজ বিনির্মাণে সুশীল গড়ার প্রত্যয়ে তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নিলেন, এই হতদরিদ্র রোগীকে সফল অপারেশনের মাধ্যমে নতুন স্বপ্ন উপহার দেওয়ার লক্ষ্যে মহৎকাজটি নিজ খরচে সম্পন্ন করবেন। সমাজে এইসব হতদরিদ্র লোকদেরও সুস্থভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে।
সূত্রে জানা যায়, আগামী ৬ এপ্রিল সোমবার সকাল ৮ ঘটিকায় চকরিয়ায় ডুলাহাজারা মালুমঘাট নিউ মেমোরিয়াল হাসপাতালে আলোচিত আমেরিকান ডা. কেলির নেতৃত্বে এই হতদরিদ্র আবদুর রহমানের অপারেশন করা হবে। টিউমারটির ওজন বর্তমানে ৭ কেজি।
উল্লেখ, গত ১০ মার্চ উক্ত হাসপাতালে সফল অপারেশনের মাধ্যমে  দীর্ঘ ৩০ বছর ধরে  ২২ কেজি ওজনের টিউমার নিয়ে  নিদারুণ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছেন নুর হোছেন পাগলা। এই নুর পাগলাকে নতুন জীবনে ফিরিয়ে দেয়ায় পুরো দেশের সাধারণ মানুষের প্রশংসায় ভাসছেন বদরুল হাসান মিল্কী। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভূঁয়সী প্রশংসা করা হচ্ছে। তাকে মানবতাবাদী আখ্যা দিয়ে ‘স্যালুট’ জানাচ্ছে অনেকে।
এ ব্যাপারে স্বনামধন্য ডেভেলপার ওয়েলকাম প্রপার্টির ব্যবস্থাপনা পরিচালক বদরুল হাসান মিল্কী বলেন, আগামীকাল সকাল ৮টায় হত-দরিদ্র আবদুর রহমানের অপারেশন করা হবে। অসহায় এই লোকটির সফল অপারেশনের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন মানবতাবাদী এই ব্যক্তিত্ব।

পাঠকের মতামত: