কক্সবাজার, সোমবার, ১৭ জুন ২০২৪

মানসম্মত খাবারের প্রতিশ্রুতি দিয়ে পর্যটকদের খাওয়ানো হচ্ছে পঁচা-বাসি খাবার

মানসম্মত খাবারের প্রতিশ্রুতি দিয়ে পর্যটকদের সাথে প্রতারণা করছে কক্সবাজারের নামীদামী রেস্তোরাঁগুলো। মঙ্গলবার (১২ ডিসেম্বর) শহরের পর্যটন এলাকার ১০ টি প্রতিষ্ঠানকে করা হয় ৯৬ হাজার টাকা জরিমানা।

পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানার ভ্রাম্যমাণ আদালত স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক জহর লাল পালকে সাথে নিয়ে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন আইন লঙ্ঘন করে পঁচা-বাসি খাবার পরিবেশন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ ও অনুনোমুদিত পণ্য রাখার অভিযোগে কয়লা রেস্তোরাঁকে ২০ হাজার, শর্মা কিং রেস্তোরাঁকে ১০ হাজার, আল আরব রেস্টুরেন্টকে ১০ হাজার, বাসমতি রেস্টুরেন্টকে ৭ হাজার, মা রেস্তোরাঁকে ১০ হাজার, গোল্ডেন ফিস রেস্টুরেন্টকে ১০ হাজার, ঝাউবন রেস্তোরাঁকে ১০ হাজার, ডায়মন্ড রেস্তোরাঁকে ১৫ হাজার, চিটাগং রেস্তোরাঁকে ২ হাজার এবং মায়েরদোয়া ডিপার্টমেন্টাল স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানা জানান, “মানসম্মত খাবারের নামে পর্যটকদের সাথে প্রতারণা করলেই ব্যবস্থা নেওয়া হবে। সতর্কতামূলক জরিমানা করা হয়েছে। পরবর্তীতে একই অবস্থা থাকলেই করা হবে সিলগালা”।

পঁচা-বাসি খাবার খাওয়ার ফলে মানুষের মাঝে মরণব্যাধি ক্যান্সারসহ বিভিন্ন রোগব্যাধি হচ্ছে বলে জানান স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক জহর লাল পাল।

নিয়মিত এমন অভিযান অব্যাহত রাখার দাবি পর্যটক এবং স্থানীয়দের।

পাঠকের মতামত: