কক্সবাজার, বুধবার, ১৮ মে ২০২২

মালবাহী ট্রাকে ইয়াবার চালান: কক্সবাজারে দুই মাদক ব্যবসায়ী আটক

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ:: 

কক্সবাজার র‍্যাব-১৫ সদস্যরা মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে টেকনাফ থেকে ছেড়ে আসা একটি ট্রাক থেকে একটি বড় ইয়াবার চালান ও দুই জন মাদক ব্যবসায়ী আটক করতে সক্ষম হয়েছে।

জানা যায়, ৮জুন (সোমবার) রাতের প্রথম প্রহরের দিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি চৌকষ দল মাদকের চালান পাচারের গোপন সংবাদ পেয়ে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট কলেজের সামনে চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান পরিচালনা করার সময় র‍্যাব সদস্যদের উপস্থিতি লক্ষ্যে করে টেকনাফ হতে কক্সবাজারগামী একটি ট্রাক হতে কতিপয় কয়েকজন ব্যাক্তি ট্রাক থেকে নেমে কৌশলে পালিয়ে যাওয়ার সময় র‍্যাব সদস্যরা তাদের ধাওয়া করে টেকনাফ হ্নীলা মোচনী পাড়া এলাকার নজির আহমদের পুত্র ইয়াকুব নবী (৩৬) ও মৃত ছৈয়দ আলমের পুত্র মাহবুব আলম (২৩) কে আটক করতে সক্ষম হয়।

এরপর তাদের দেওয়া স্বীকারোক্তিতে ট্রাকটি তল্লাশী করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৪১হাজার ৯শ ৩০পিস ইয়াবা উদ্ধার করা হয়।

সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১৫ সহকারী(মিডিয়া) এএসপি আব্দুল্লাহ শেখসাদী বলেন, আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে পরবর্তী প্রদক্ষেপ গ্রহন করার জন্য মাদক বহনকারী জব্দকৃত ট্রাক ও ধৃত অপরাধীদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে অনুসন্ধানে জানাযায়, ইয়াবা পাচারের ঘাটি হিসাবে খ্যাত হ্নীলা ইউনিয়ন মোচনী এলাকাটি নাফনদী এবং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা হওয়ায় ক্যাম্পে থাকা রোহিঙ্গা মাদক কারবারীদের সহযোগীতা নিয়ে শক্তিশালী সিন্ডিকেটের সদস্যদের মাধ্যমে খুব সহজে মাদক পাচার ও মিয়ানমার থেকে আসা মাদকরের চালান খালাস করতে সক্ষম হচ্ছে।

পাঠকের মতামত: