কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

মিয়ানমার থেকে আরও ৫ সীমান্তরক্ষী আশ্রয় নিল বাংলাদেশে

মিয়ানমারে বিদ্রোহীদের তোপের মুখে আরও ৫ সামরিক বাহিনীর সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে।

রোববার (০৪ ফেব্রুয়ারী) তুমব্রু সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তারা। তাদের মধ্যে কয়েকজন রক্তাক্ত ছিলো বলে জানা গেছে।

এর আগে মিয়ানমার থেকে পালিয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনী- বিজিপির ১৪ সদস্য আশ্রয় নেয় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিজিবির ক্যাম্পে। ভোরে মিয়ানমারের চলমান সংঘর্ষের কারণে তারা দেশটি থেকে পালিয়ে আসে।

আজ রোববার সকাল থেকে মিয়ানমার সীমান্ত থেকে মুহুর্মুহু গুলি ও মর্টারশেলের শব্দ শোনা যাচ্ছে তুমব্রু সীমান্তে। ধারণা করা হচ্ছে দু সীমান্তের ৩৪ নং পিলারের ওপাড়ে মিয়ানমার অংশে মিয়ানমারের জান্তা ও বিদ্রোহী গোষ্ঠির সাথে ব্যাপক সংঘর্ষ চলছে।

এদিকে একটি ভিডিওতে দেখা যায়, গোলাগুলির মাঝে কোন উপায় না দেখে ১৪ জনের মতো মিয়ানমার মীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্য বাংলাদেশ অংশে অনুপ্রবেশ করেছে। রোববার সকালের দিকে তুমব্রু সীমান্তের বাংলাদেশ অংশে তারা ঢুকে পড়ে। তারা বাংলাদেশে ঢুকে পড়লে এদেশের মানুষ তাদের আশ্রয় দেয়।

পরে জানা গেছে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের দেশটির সীমান্তরক্ষী বাহিনী- বিজিপির ১৪ সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিজিবির ক্যাম্পে কাছে আশ্রয় নিয়েছে।

পাঠকের মতামত: