কক্সবাজার, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

মুম্বাইয়ে করোনায় আক্রান্ত ৫৩ সাংবাদিক

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় ভারতেও করোনাভাইরাস থাবা বসিয়েছে। করোনার কবল থেকে ছাড় মিলেনি দেশটির সংবাদমাধ্যমের কর্মীদেরও। মুম্বাইয়ে কমপক্ষে ৫৩ জন সাংবাদিকের করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির বিএমসি স্বাস্থ্য পরিষদের সদস্য আমে ঘোল জানিয়েছেন, ১৬৭ জন সাংবাদিকের করোনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৫৩ জনের শরীরে করোনা সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। এই ৫৩ জনের মধ্যে চিত্র সাংবাদিকও রয়েছেন।

ভারতের মহারাষ্ট্রে এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। সেখানে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০৩ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ২২৩ জনের। মুম্বাইতে করোনা আকান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ২৭ জন। এর সঙ্গে ৫৩ সাংবাদিক যুক্ত হলেন।

দেশটির কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্যসচিব লাভ আগারওয়াল সাংবাদিক সম্মেলনে বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে সাংবাদিকরা করোনায় আক্রান্ত হয়েছেন। আপনারা যখন দায়িত্ব পালন করতে যাবেন, সব ধরনের সতর্কতা গ্রহণ করুন। মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করুন।

এর আগে চেন্নাইয়ে ২ সাংবাদিকের শরীরে উপসর্গ মেলায় তাদের করোনা পরীক্ষা করা হয়। তাদেরও পজিটিভ রেজাল্ট আসে। ভুপালেও এক সাংবাদিকের শরীরে করোনা শনাক্ত হয়। পরিস্থিতি মোকাবিলায় ভারতে ৩ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়েছে দেশটির সরকার। সূত্র: জি-নিউজ

পাঠকের মতামত: