কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

মে মাসে প্রকাশিত হবে ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল

মে মাসে প্রকাশিত হবে ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল
১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলমান রয়েছে। আগামী এপ্রিলের শুরুতে এ পরীক্ষা শেষ হবে। মে মাসের মাঝামাঝি চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে জানা গেছে।

১৬তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত বছরের ২ ডিসেম্বর থেকে হয়েছে। প্রতিদিন স্বাস্থ্যবিধি মেনে উত্তীর্ণ শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে মৌখিক পরীক্ষায় অংশ নিচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন এনটিআরসিএ ভবনে ৮ বোর্ডের মাধ্যমে ৩০ জন করে প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) এ বিষয়ে এনটিআরসিএর চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন ৩০ জন মৌখিক পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শেষে পরবর্তী ৩০ দিন পর ফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, চূড়ান্ত ফলে উত্তীর্ণদের এনটিআরসিএর নিবন্ধনের মেধা তালিকায় যুক্ত করা হবে। পরবর্তী নিয়োগ প্রক্রিয়ায় তারা আবেদন করার সুযোগ পাবেন।

এদিকে, গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।

পাঠকের মতামত: