কক্সবাজার, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

যেখানে বদলি হলেন কক্সবাজারের ৮ ওসিসহ ৩৪ পরিদর্শক

কক্সবাজার জেলার আটটি থানার অফিসার ইনচার্জ (ওসি), ইন্সপেক্টর (তদন্ত) সহ ৩৪ পুলিশ ইন্সপেক্টরকে দেশের বিভিন্ন স্থানে একযোগে বদলি করা হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার থেকে বুধবার জারিকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। এর আগে এসপিসহ জেলা শীর্ষ ৮ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়।

জনস্বার্থে এসব পুলিশ অফিসারদের বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এছাড়াও ওসিসহ জেলার বিভিন্ন থানায় কর্মরত পুলিশের উপ-পরিদর্শক,সহকারী উপ-পরিদর্শক মিলে ২৬৪ জনকে বদলি করা হয়।

জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং-১৭.০০.০০০০.০৩৫.১৯.১৩৩.১৫.২৯৪,তাং ২৩.৯.২০২০ সম্মতিক্রমে জনস্বার্থে কক্সবাজার জেলা পুলিশে কর্মরত ৩৪ জন পুলিশ পরিদর্শকগনকে বদলি করা হয়।

বদলি হওয়া পুলিশ পরিদর্শকগন হলেন
কক্সবাজারের উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মর্জু (সিলেট রেঞ্জ), রামু থানার ওসি আবুল খায়ের (রাজশাহী রেঞ্জ ),ওসি তদন্ত রুমেল বড়ুয়া (সিআইডি ঢাকা), চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান (খুলনা রেঞ্জ), পেকুয়া থানার ওসি কামরুল আজম (রংপুর রেঞ্জ ), পেকুয়া ওসি তদন্ত মাঈন উদ্দিন (বরিশাল রেঞ্জ), মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌস ( বরিশাল রেঞ্জ ), কুতুবদিয়া থানার ওসি শফিকুল আলম চৌধুরী (খুলনা রেঞ্জ), টেকনাফ থানার ভারপ্রাপ্ত ওসি এবিএম সামসু দৌহা (খুলনা রেঞ্জ) ও কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত ওসি মাসুম খান (খুলনা রেঞ্জ), ডিবির ওসি মানষ বড়ুয়া (ময়মনসিংহ রেঞ্জ )।

এছাড়াও ইন্সপেক্টর মিজানুর রহমান (সিআইডি ঢাকা), খোরশেদ আলম ( সিলেট রেঞ্জ),একরামুল হক ( বরিশাল রেঞ্জ), আমিরুল ইসলাম ( রংপুর রেঞ্জ), এসএম মিজানুর রহমান ( এসএমপি সিলেট),এসএম আতিক উল্লাহ ( ঢাকা রেঞ্জ), মোহাম্মদ আবুল মনসুর (বরিশাল রেঞ্জ), মোহাম্মদ ইয়াসিন (এসএমপি সিলেট), মোঃ আনোয়ার হোসেন (বরিশাক রেঞ্জ), মোঃ আরিফ ইকবাল (রাজশাহী রেঞ্জ), মোহাম্মদ নূরুল ইসলাম মজুমদার (বরিশাল রেঞ্জ), ঈদগাও তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান (রাজশাহী রেঞ্জ), মোহাম্মদ আলী আশরাফ (বরিশাল রেঞ্জ), শেখ মোহাম্মদ মাহবুব মোর্শেদ (সিলেট রেঞ্জ), রফিকুল ইসলাম খান (বরিশাল রেঞ্জ), আমিনুল ইসলাম (এসএমপি সিলেট),কক্সবাজার কোট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশ (এসএমপি সিলেট), মোঃ আনিসুর রহমান (বরিশাল রেঞ্জ), মোহাম্মদ ফজলুল আলাম (বরিশাল রেঞ্জ), কক্সবাজার সদর থানার ইন্সপেক্টর ইনটেলিজেন্ট মোঃ মহিদুল আলম (বরিশাল রেঞ্জ), রুপল চন্দ্র দাস (বরিশাল রেঞ্জ), মোঃ বদরুল আলম তালুকদার (সিলেট রেঞ্জ), মো. হাবিবুর রহমান (খুলনা রেঞ্জ)।

বদলিকৃত ইউনিটে যোগদানের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর এর মধ্যো বর্তমান কর্মস্থল থেকপ ছাড়পত্র নেওয়ার নির্দেশ সহ ৩০ সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টার মধ্যে বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম,রাজারবাগ,ঢাকায় পুরো পোষাকে ব্রিফিংয়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

আট থানার ওসি ছাড়াও কক্সবাজার জেলার ৮ থানায় কর্মরত সকল উপ পরিদর্শক ও সহকারী উপপরিদর্শকসহ ২৬৪ জন পুলিশ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার মাসুদ হোসেন বিপিএমকে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। এর ৫ দিন পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপারসহ ৭ শীর্ষ পুলিশ কর্মকর্তা বদলি করা হয়।

এদিকে, কক্সবাজার আট থানায় ওসি হিসেবে যোগদানের জন্য সাতক্ষীরা জেলা থেকে পুলিশ পরিদর্শক শেখ মুনিরুল গিয়াস, সিরাজ গঞ্জ জেলা থেকে মো.হাফিজুর রহমান, সুনামগঞ্জ থেকে আহম্দ সনজুর মুরশেদ, নওগা জেলা থেকে মো. আবদুল হাই, গোপাল গঞ্জ থেকে সাকের মো. জুবায়ের,নীলফামারী থেকে কেএম আজমিরুজ্জামান,ডিএমপি থেকে মো.সাইদুর রহমান মজুমদার পিপিএম, মৌলভীবাজার জেলা থেকে মো. জালাল উদ্দিন ইতোমধ্যে কক্সবাজার জেলা পুলিশে যোগ দিয়েছে।

পাঠকের মতামত: