কক্সবাজার, বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

যৌতুক না দেওয়ায় জামাইয়ের হাতে শ্বশুর খুন

মাজেদুর রহমান::

বগুড়ার শেরপুরে জামাইয়ের ছুরিকাঘাতে শ্বশুর আসাদুল ইসলাম (৪৫) খুন হয়েছেন।
যৌতুক না দেওয়ায় জামাইয়ের হাতে শ্বশুর খুন৷

বৃহস্পতিবার (৮ জুলাই) রাত ১০টার দিকে শেরপুর থানার ভবানীপুর ইউনিয়নের পারভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আসাদুল একই গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।
জানা গেছে, একই গ্রামের শাহিন আকন্দের ছেলে সাব্বির নামে এক যুবক আসাদুলের মেয়ে শিমুর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক বছর আগে আসাদুলের মেয়ে বাড়ি থেকে পালিয়ে সাব্বিরকে বিয়ে করেন। কিন্তু আসাদুল মেয়ে-জামাইকে মেনে নেন না। বেশ কয়েক দফা গ্রামে দরবার করে ৪-৫ মাস আগে আসাদুল জামাই-মেয়েকে মেনে নেন। এরপর থেকে জামাই সাব্বির শ্বশুরের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। এ নিয়ে জামাইয়ের সঙ্গে শ্বশুরের বিরোধ চলে আসছিল।
বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে আসাদুল বাজার থেকে বাড়ি ফিরছিলেন। বাড়ির কাছাকাছি তিনমাথা নামক স্থানে যৌতুকের টাকা নিয়ে জামাই-শ্বশুরের মধ্যে ঝগড়া শুরু হয়। এ সময় জামাই সাব্বির শ্বশুর আসাদুলের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে তাকে আহত অবস্থায় শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম আসাদুলের বুকে ছুরির আঘাতের চিহ্ন দেখা গেছে। ঘটনার পরপরই সাব্বির পালিয়ে গেছে। নিহতের মরদেহ পুলিশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

পাঠকের মতামত: