কক্সবাজার, রোববার, ২০ জুন ২০২১

রাঙামাটিতে ২৮ দোকান পুড়ে ছাই

রাঙামাটির সীমান্তবর্তী বরকল উপজেলার ছোট হরিণা বাজারে ভয়াবহ আগুনে অন্তত ২৮টি দোকান পুড়ে গেছে। এতে আনুমানিক ৩ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ব্যবসায়ী ও স্থানীয় সূত্র জানায়, সোমবার মধ্যরাত আনুমানিক দুইটার দিকে হঠাৎ একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে অন্তত ২৮টি দোকান ও কয়েকটি বাসা পুড়ে গেছে।

বিজিবি সদস্যরা ও স্থানীয় লোকজন প্রায় ৩ ঘন্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ৩ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ছোট হরিণা বাজারের ব্যবসায়ী মো. দিদার জানান, সেখানে ফায়ার সার্ভিস না থাকায় ভয়াবহ আগুনে দোকানদারদের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখানে ফায়ার সার্ভিস বা রিভার ফায়ার স্টেশন স্থাপন খুবই জরুরি হয়ে পড়েছে।

বরকল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুয়েল রানা জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে ২৮টি দোকান, কয়েকটি বাসা পুড়ে যায়। এছাড়াও মসজিদের ছাদের অংশও আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থ প্রত্যেক দোকানদারকে ৩ হাজার টাকা করে আর্থিক অনুদান সহায়তা দেয়া হয়েছে। দোকানদারদের ভাষ্যমতে আগুনে প্রায় তিন কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হতে পারে।

পাঠকের মতামত: