কক্সবাজার, শুক্রবার, ১২ জুলাই ২০২৪

রামুতে অবৈধ ড্রেজার বন্ধে পৃথক অভিযান: ২ লাখ টাকা জরিমানা আদায়

আবুল কাশেম সাগর, রামু::

কক্সবাজারের বাঁকখালী নদীতে অবৈধ ড্রেজার বন্ধে পৃথক অভিযান পরিচালনা করেছে রামু উপজেলা প্রশাসন। অভিযানে দুই ইউনিয়নের চার অবৈধ বালু ব্যবসায়ীকে সর্বমোট ২ লক্ষ টাকা নগদে জরিমানা আদায় করা হয়েছে।
বুধবার ( ১৪ সেপ্টেম্বর) দুপুরে রামু উপজেলার অবৈধ বালু উত্তোলনের হটস্পট চাকমারকুল পয়েন্টে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা স্বর্ণার নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করেন।
এসময় চাকমারকুল ইউনিয়নের মিয়াজি পাড়া,লম্বরী পাড়া এবং সিকদারের চর এলাকায় অবৈধভাবে বালু তোলা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন এর বিধি বিধান লংঘনের দায়ে শওকত আলী,মো কামাল এবং জাহাঙ্গীর আলমকে তিন পৃথক মামলায় পঞ্চাশ হাজার টাকা করে মোট দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় অভিযানের ঘটনাস্থল থেকে একটি বালু ভর্তি ট্রাক জব্দ করা হয় ও পরে মুচলেকা ও জরিমানা দিয়ে ছেড়ে দেয়া হয় ট্রাকটি।
অপরদিকে বিকালে রামু উপজেলার উত্তর খুনিয়াপালং এর বলিপাড়ার বানিয়ার ছড়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তারেকুল ইসলাম নামের আরও এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) নিরুপম মজুমদার।
অভিযান পরিচালনার সময় বদরখালি নৌ পুলিশ ফাড়ির একটি দলও অভিযানে অংশ নেয় বলে জানা গেছে।
এদিকে অভিযানের বিষয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা স্বর্ণা জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: