কক্সবাজার, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

রামুতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৬ রোহিঙ্গা কিশোর আটক

সোয়েব সাঈদ::

কক্সবাজারের রামুতে কক্সবাজার জেলা একটি গোয়েন্দা বিভাগের  তথ্যের ভিত্তিতে ৬ রোহিঙ্গা কিশোরতে আটক করা হয়েছে। আটককৃতরা সবাই উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় অধ্যয়নরত বলে জানা গেছে। গোয়েন্দা সংস্থা ও রামু থানা পুলিশের একটি দল বৃহষ্পতিবার (১২ নভেম্বর) সকাল সাতটায় রামু বাইপাস স্টেশন থেকে তাদের আটক করেন।
আটককৃতরা হলো- কুতুপালং ক্যাম্প-২ ব্লক-সি, ডি/৪ এর আলী মিয়ার ছেলে মো. ইলিয়াছ, উখিয়া জিরো পয়েন্ট ব্লক-১৯২) মৃত মীর জাফরের ছেলে ফরিদ আলম, কুতুপালং ক্যাম্প-২ ব্লক-সি ডি/৪ এর মো: বকসুর ছেলে নাজিম উল্লাহ, জামতলী ক্যাম্প-১৫ ব্লক-এ/৩ এর সালেহ আহমদের ছেলে সাইফুল হাসান, জামতলী ক্যাম্প-১৫ ব্লক-জি/৩ এর মো. আলীর ছেলে শোয়াইব, কুতুপালং ক্যাম্প ব্লক-সি/১ এর মো. হাসিমের ছেলে মো. তোয়াহের।
আটককৃত শিশুরা জানিয়েছে-তারা সবাই কুতুপালং ক্যাম্পের ব্লক- সি, ডি/৪ এর আল-জামিয়া ইসলামিয়া আশরাফুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী।

ওই মাদ্রাসার এক শিক্ষকের প্ররোচনায় তারা রামুতে মাদ্রাসায় পড়াশোনার জন্য আসছিলো। এছাড়া তাদের সাথে থাকা কুতুপালং উনচিপ্রাং এলাকার জাবের ও সৈয়দ নুর নামের ২ কিশোর অভিযান চলাকালে পালিয়ে যায় বলে জানিয়েছে আটককৃতরা।

রামু থানার এএসআই মো. সামছুদ্দিন জানিয়েছেন-গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ৬ রোহিঙ্গা কিশোরকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওই কিশোরদের কক্সবাজার সিআইসিতে হস্তান্তর করে গোয়েন্দা সংস্থা।

পাঠকের মতামত: