কক্সবাজার, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

রামুতে ৪৩ কেজি গাঁজা ভর্তি ট্রাক জব্দ : আটক-৩

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া :
কক্সবাজার জেলার রামু থানাধীন ধেচুয়াপালং এলাকায় চেকপোস্ট স্থাপন করে ৪৩.৫ কেজি গাঁজা উদ্ধার এবং ০১ টি ট্রাক জব্দসহ ০৩ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

সোমবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৮ টার সময় কক্সবাজার-টেকনাফ সড়কে ধেচুয়াপালং এলাকায় সিএনজি অটো গ্যাস স্টেশনের সামনে এ অভিযান চালানো হয়।

২০০৪ সালের ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের প্যারেডে অংশগ্রহণের মাধ্যমে র‍্যাব ফোর্সেস একটি এলিট ফোর্স তথা বিশেষায়িত বাহিনী হিসেবে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ বাহিনী সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক উদ্ধার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মোবাইল কোর্ট পরিচালনা, অবৈধ অস্ত্রধারী এবং মানবপাচারকারী গ্রেফতার, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন সংক্রান্তে গ্রেফতারসহ কিশোর গ্যাং বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হয়েছে।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫) কক্সবাজারের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, র‍্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী একটি ট্রাকযোগে মাদকদ্রব্য গাঁজা বহন করে টেকনাফ হতে কক্সবাজারের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল অদ্য আনুমানিক ২০.৩০ ঘটিকায় কক্সবাজার জেলার রামু থানাধীন বেচুয়াপালং এলাকায় সি এন্ড জে অটো গ্যাস স্টেশনের সামনে কক্সবাজার-টেকনাফ পাঁকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে তল্লাশী শুরু করে। তল্লাশীর একপর্যায়ে একটি ট্রাক চেকপোস্টের সামনে আসলে র‍্যাব সদস্যরা ট্রাকটি থামানোর সংকেত দিলে ট্রাকে থাকা ০৩ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করলে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, সাগর চন্দ্র দাস (২৪), পিতা- মৃত অমল চন্দ্র দাস, ঠিকানা- সলিংপুর, ৮ নং ওয়ার্ড, ইউপি-জাপটাপুর, থানা- মুরাদনগর, জেলা-কুমিল্লা, সোহাগ মতি (২৮), পিতা- রোক মিয়া, ঠিকানা- রানী আরা, ইউপি-কুটির, থানা- কসবা, জেলা- ব্রাহ্মনবাড়িয়া ও মোঃ ফোরকান মিয়া (২১), পিতা-কবির হোসেন, ঠিকানা-মাজলা,থানা- কসবা, জেলা-ব্রাহ্মনবাড়িয়া। ওই সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ট্রাকটিতে ( ট্রাক নং- ঢাকামেট্রো-ড-১১-৯৪৫৩) তল্লাশী করে ট্রাকে রক্ষিত ড্রামের ভিতরে বিশেষ কায়দায় লুকানো ৪৩ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার এবং ট্রাকটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: