কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

রেকর্ডময় ম্যাচে আর্জেন্টিনাকে জেতালেন মেসি

বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেই নতুন রেকর্ডে নাম লেখালেন লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন তাঁর দখলে। এই রেকর্ডময় ম্যাচেই জ্বলে উঠলেন মেসি। নিজে করলেন জোড়া গোল। সঙ্গে জালের দেখা পেয়েছেন দুই সতীর্থ। অধিনায়কের এমন দিনে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

আজ মঙ্গলবার কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। মেসির জোড়া গোল ছাড়া বাকি দুটি গোল করেছেন আলেহান্দ্রো গোমেস ও লাউতারো মার্টিনেজ।

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে ১৪৮তম ম্যাচ খেলতে নামেন মেসি। এর আগে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছিলেন হাভিয়ের মাসচেরানো। আগের ম্যাচে সেই রেকর্ড স্পর্শ করা মেসি এবার ছাড়িয়ে গেলেন সবাইকে। অধিনায়কের রেকর্ডময় ম্যাচে দারুণ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ১০। শেষ আটের ম্যাচে আগামী ৩ জুলাই গোইয়ানিয়ায় ‘বি’ গ্রুপের চতুর্থ দল ইকুয়েডরের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আজ ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। কোররেয়ার কাছ থেকে ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে সতীর্থ গোমেসের দিকে বাড়ান মেসি। সুযোগ হাতছাড়া না করে দারুণ ভলিতে কাজ সারেন গোমেস।

৩৩ মিনিটে নিজের প্রথম গোল করেন মেসি। আর্জেন্টিনা পায় দ্বিতীয় গোল। ডি বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল আর্জেন্টিনা। সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান মেসি।

৪২ মিনিটে আবার গোল পায় আর্জেন্টিনা। এই গোলের নায়কও মেসি। অধিনায়ককে মাঝ মাঠ থেকে বল বাড়ান আগুয়েরো। বলিভিয়ার গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। দেশের হয়ে এই নিয়ে ৭৫টি গোল করলেন মেসি। আর কোপা আমেরিকায় এটি তাঁর ১২তম গোল।

তিন গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনার বিরতির পর গোল খেয়ে বসে। ৬০ মিনিটে ব্যবধান কমায় বলিভিয়া। লিওনেল জুস্তিনিয়ানোর ক্রসে বুলেট গতির শটে জাল খুঁজে নেন এরউইন সাভেদ্রা। তবে স্বস্তি বেশিক্ষণ টেকেনি বলিভিয়ার শিবিরে। তিন মিনিট পর পাল্টা গোল করে স্কোরলাইন ৪-১ করেন মার্টিনেজ। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

পাঠকের মতামত: