কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

রেল ভবনে আগুন, ৭ জনের মৃত্যু

পশ্চিমবঙ্গের কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট ভবনে অগ্নিকাণ্ডে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

জানা গেছে, সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আগুন লাগে স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের ১৩ তলা ভবনে। তখন ছুটি হয়ে গেলেও কয়েকজন ভেতরে ছিলেন বলে দাবি রেল কর্মীদের। তাদের মধ্যে চার থেকে পাঁচজনের খোঁজ মেলেনি বলে জানান তারা।

মন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে রয়েছেন। তিনি বলেন, তিন দমকল কর্মী, পুলিশ এবং আরপিএফের একজন করে কর্মী লিফ্টে ঢুকেছিলেন। উদ্ধারকারীরা সবাইকে বের করে আনার চেষ্টা করছেন।

আনন্দবাজার পত্রিকা জানায়, বেশ কয়েকজন দমকল কর্মী লিফটে উঠছিলেন। ১২ তলায় পৌঁছে তারা লিফ্ট থেকে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু প্রচণ্ড তাপের ফলে তারা ফিরে আসার চেষ্টা করেন। কিন্তু চার পাশের বিষাক্ত গ্যাসে তারা সংজ্ঞাহীন হয়ে পড়েন বলে খবর।

ভবনের কাছে আইসিইউ সুবিধা যুক্ত বেশ কয়েকটি অ্যাম্বুল্যান্স তৈরি রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ওই ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। উদ্ধার কাজে আলোর ব্যবস্থার জন্য কয়েকটি জেনারেটর আনা হয়েছে।

অগ্নিকাণ্ডের জেরে আতঙ্কিত হয়ে পড়েন ওই এলাকার মানুষ। স্ট্র্যান্ড রোডের একাংশ বেশ কিছুক্ষণ বন্ধ করে দেয়া হয়। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান প্রশাসন এবং পুলিশ কর্মকর্তারা।

পাঠকের মতামত: