কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

রোহিঙ্গাদের জন্য ২০ টন তাঁবু এলো তুরস্ক থেকে

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য তাঁবু নিয়ে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে তুরস্ক বিমান বাহিনীর একটি উড়োজাহাজ।

শনিবার বেলা সোয়া ২টার দিকে দেশটির বিমান বাহিনীর সি ১৩০ বিমান শাহ আমানতে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান। তিনি বলেন, তুরস্ক বিমানবাহিনীর বিমানটি রোহিঙ্গাদের জন্য ২০ টন তাঁবু নিয়ে এসেছে। রোববার (২৮ মার্চ) এটি চলে যাবে।

উল্লেখ, গত ২২ মার্চ বিকেল সাড়ে ৩টার দিকে উখিয়া বালুখালির ৮ নম্বর ক্যাম্পে গ্যাস সিলিন্ডার থেকে আগুন লাগে। সেই আগুন ক্রমান্বয়ে ৯, ১০ ও ১১ নম্বর ক্যাম্পে ছড়িয়ে যায়। রাত ১০টার দিকে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বিভিন্ন দাতা সংস্থার হিসেবে আগুনে ১০ হাজারের বেশি পরিবার ঘরহারা হয়েছেন। ঘর পুনর্নির্মাণ ও ক্ষতিগ্রস্তদের জরুরি সহায়তা দিতে ১১৯ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন জাতিসংঘের হিউম্যানিটারিয়ান প্রধান মার্ক লকক।

এর আগে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমদ নিজাম উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুনে অন্তত ১০ থেকে ১৫ হাজার রোহিঙ্গা পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। একইভাবে দুই শতাধিক বাংলাদেশি পরিবারের বসতবাড়ি পুড়ে গেছে।

পাঠকের মতামত: