কক্সবাজার, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের বাড়ি ভাড়া দিলেই ব্যবস্থা – পুলিশ সুপার

রোহিঙ্গাদের বাড়ি ভাড়া দিলে বাড়িওয়ালাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন কক্সবাজারের জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম।

বুধবার (৩ এপ্রিল) টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে আয়োজিত রঙ্গীখালী দারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে অপরাধ প্রতিরোধ সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন জেলা পুলিশ সুপার।

তিনি বলেন, রোহিঙ্গারা স্থানীয়দের আশ্রয়ে ভাড়া বাসায় থেকে অপহরণ মাদক চোরাচালান করছে, তাদেরকে ভাড়া দেওয়া বন্ধ করুন। যদি কেউ রোহিঙ্গা নাগরিকদের বাড়ি ভাড়া দেয় তাহলে বাড়িওয়ালাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

মাহফুজুল ইসলাম আরো বলেন, স্থানীয় এবং রোহিঙ্গারা মিলে অপহরণ করছে। এই পর্যটন শহরে কোনো দূর্বৃত্তদের ছাড় দেওয়া হবে না। অপরাধ দমনে স্থানীয়দেরও সহযোগিতা ছেয়েছেন তিনি।

এসময় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও স্থানীয়রা বিভিন্ন মতামত উপস্থাপন করে বলেন, আইনশৃংখলা বাহিনীর সাঁড়াশি অভিযান ও স্থানীয়দের সহযোগিতায় অপহরণের অভয়ারণ্য থেকে মুক্তি পাওয়া সম্ভব।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওসমান গনী, টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বাহাদুর ও উখিয়া -টেকনাফের জনপ্রতিনিধিরা।

পাঠকের মতামত: