কক্সবাজার, শনিবার, ৪ জুলাই ২০২০

রোহিঙ্গা দুর্বৃত্তের কবলে বাঙালি কৃষকের ধানের চারা

পলাশ বড়ুয়া::

কক্সবাজারের উখিয়ায় এবার রোহিঙ্গা দুর্বৃত্তের কবলে পড়েছে স্থানীয় দরিদ্র এক কৃষকের ৬০শতক জমির ধানের চারা। ১৬ মার্চ সকালে তেলীপাড়াস্থ ক্যাম্প-৭ এ ঘটনাটি ঘটিয়েছে রোহিঙ্গারা।

ক্ষতিগ্রস্থ আবদুস সাত্তার জানান, রোহিঙ্গা সন্ত্রাসী মৌলানা রফিকের নেতৃত্বে খাইরুল আমিনের ছেলে হেডমাঝি মুহিদুল্লাহ, হেডমাঝি ছৈয়দ নুর, মীর আহমদের ছেলে ছৈয়দ আকবর, ছানা উল্লাহ, জোবাইর, সিদ্দিক মাঝির ব্লকের এনাম, মৌলানা জোবাইর, আনোয়ার শাহ, আবছার ওরফে বুলবুল, জাবের ও আরাফাতসহ শতাধিক রোহিঙ্গা দুর্বৃত্তরা আজ সকালে ন্যাক্কারজনক এ কাজ করে।

ক্ষতিগ্রস্থ কৃষক আবদুস সাত্তার নিজের ধান উপড়ে ফেলার দৃশ্য দেখে কান্না জড়িত কণ্ঠে বলেন, বাধা দিতে গেলে উল্টো প্রাণনাশের ধমকি দিয়ে ধাওয়া করে রোহিঙ্গারা। তিনি বলেন, অর্ধ লাখ টাকা ব্যয়ে করা চাষাবাদ অকালে সম্পুর্ণ নষ্ট হয়েছে। এদিকে জানমালেরও নিরাপত্তা নিয়েও শংকা করেন তিনি।

Loading...

কৃষকের ফসলা জমি দখলে নিয়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা তাদের আস্তানা করার পায়তারা করছে অভিযোগ করে জানিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় রোহিঙ্গা এবং গ্রামবাসীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেন বিষয়টি শুনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি সম্পর্কে জানতে উখিয়া থানার অফিসার ইনচার্জ মরজিনা আকতার এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে ব্যস্ত বলে সংযোগ বিচ্ছিন্ন করায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ঘটনাস্থল থেকে পালংখালী ইউপির প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার চৌধুরী ও স্থানীয় সুশীলসমাজ অনতিবিলম্বে রোহিঙ্গা সন্ত্রাসীদের আইনের আওতার পাশাপাশি কৃষক আবদুস ছাত্তারের পরিবারকে নিরাপত্তার দাবি জানান।

পাঠকের মতামত: