কক্সবাজার, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২

রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের পাশে উখিয়া উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী শফিউল্লাহকাটা ১৬ নং রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে উখিয়া উপজেলা প্রশাসন৷

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে পালংখালী ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্থ ১৪ টি পরিবারের মাঝে ৭৫০০ টাকা করে নগদ অর্থ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন আহমেদ৷

নগদ অর্থ সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ স্থানীয়রা বলেন, ”রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে আমাদের ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। সরকারের মানবিক সহায়তা নগদ টাকা পেয়ে কিছুটা ঘুরে দাঁড়াতে পারবো। পুড়ে যাওয়া ঘর নতুনভাবে তৈরি করে দেওয়ার আশ্বাস দিয়েছে উখিয়া উপজেলা প্রশাসন। জরুরী সহায়তা দেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানায়।”

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন আহমেদ বলেন, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্প-১৬ তে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৪টি স্থানীয় পরিবারের মাঝে সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে ৭৫০০ টাকা করে ১লক্ষ ৫হাজার টাকা বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্থদের দ্রুত পুনর্বাসনের জন্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তালিকা প্রেরণ করা হয়েছে। তাছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে স্থানীয়দের সহযোগিতা করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী প্রমুখ।

এদিকে ৯ জানুয়ারি বিকেলে পালংখালী শফিউল্লাহকাটা ১৬নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের ৬ শ ঘর ও স্থানীয়দের ১৪টি ঘর ক্ষতিগ্রস্থ হয়।

পাঠকের মতামত: