কক্সবাজার, রোববার, ২৪ জানুয়ারী ২০২১

র‌্যাব সদস্যসহ চট্টগ্রামে নতুন ১১ করোনা রোগী

চট্টগ্রামে এবার র‌্যাব সদস্যসহ নতুন ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত সোমবার রাতে ফৌজদারহাটের বিআইটিআইডির ১০০ নমুনা পরীক্ষায় মোট ১২টি নমুনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে চট্টগ্রামের ১১জন, অন্যজন লক্ষীপুরের। চট্টগ্রাম জেলার মধ্যে মহানগরীর রোগী ৭ জন ও বিভিন্ন উপজেলার রয়েছে ৪ জন।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, চট্টগ্রাম নগরীতে আক্রান্ত ৭ জনের মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ৪৪ বছর বয়সী একজন সহকারী অধ্যাপক, পতেঙ্গা র‌্যাব ৭-এর ৪৫ বছর বয়সী একজন উপপরিদর্শক, দামপাড়ায় ৩৮ বছর বয়সী এক পুলিশ সদস্য এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের একজন ৬৫ বছর বয়সী মহিলা কর্মী রয়েছেন। নগরের বাকি ৪ জন হলেন দক্ষিণ হালিশহরে ৪৮ বছর বয়সী এক পুরুষ, বিএমএ লিংক রোডে ৬৯ বছর বয়সী এক পুরুষ ও পাহাড়তলীতে ৭০ বছর বয়সী একজন পুরুষ।

এ ছাড়া বোয়ালখালীতে আক্রান্ত হওয়া রোগীটি ৪৮ বছর বয়সী পুরুষ, সাতকানিয়ায় শনাক্ত হওয়া দুজনের বয়স ৫২ বছর ও ১৯ বছর। দুজনই পুরুষ। অন্যদিকে মিরসরাই এর জন ২৩ বছর বয়সী পুরুষ।

স্বাচিপের করোনা সংক্রান্ত বিভাগীয় কমিটির সমন্বয়ক ডা. মিনহাজুর রহমান বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের যে ডাক্তারের করোনা পজিটিভ এসেছে তিনি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক। যিনি শুরু থেকেই করোনা যুদ্ধের একজন অগ্রগামী যোদ্ধা। একদিনের জন্যও হাসপাতালে রোগী দেখা বন্ধ করেননি। সাতকানিয়ায় যে দুজনের পজিটিভ এসেছে তারা আগে থেকে ভর্তি আছেন। লক্ষ্মীপুর সদর হাসপাতালের একজন চিকিৎসকের রিপোর্টও পজিটিভ। এ চিকিৎসকের নমুনা সংগ্রহ হয়েছিল ২০ এপ্রিল। চট্টগ্রামের আক্রান্ত চিকিৎসকের নমুনা নেওয়া হয়েছে দুদিন আগে। চিকিৎসকদের রিপোর্ট পেতেও এত দীর্ঘ সময়ক্ষেপণের নমুনাজট কোনোমতেই গ্রহণযোগ্য নয়। এতে সংক্রমণের আশঙ্কা বাড়ছে প্রতিনিয়ত।

পাঠকের মতামত: