কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

শিক্ষার্থীকে নামিয়ে দেওয়ার জেরে অর্ধশত বাস আটক

রাজধানীর রামপুরায় বিটিভি ভবনের সামনে রাইদা পরিবহনের একটি বাস থেকে এক শিক্ষার্থীকে ‘ঘাড় ধাক্কা দিয়ে’ নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। পরে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওই রুটের অন্তত অর্ধশত বাস আটক করে রাখে। পরে অভিযুক্ত রাইদা পরিবহনের ২০টি বাস রেখে বাকিগুলো ছেড়ে দেওয়া হয়।

এই ঘটনায় রামপুরা সড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ প্রতিবেদন লেখা (বিকাল ৩টা) পর্যন্ত এ ঘটনায় রামপুরা থানায় সমঝোতার জন্য উভয়পক্ষকে ডেকে আনা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। তবে অভিযোগকারী শিক্ষার্থী বাড্ডা আফতাব নগরের ঢাকা ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থী।

জানতে চাইলে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘রাইদা পরিবহনের একটি বাস যখন বিটিভি ভবনের সামনে আসে তখন বাসে থাকা এক শিক্ষার্থী চেকারকে হাফ ভাড়া নেওয়ার কথা বলে। চেকার তা না নিতে অস্বীকৃতি জানায় এবং তাকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। এই ঘটনা ওই শিক্ষার্থী তার আশপাশের বন্ধু ও সহপাঠীদের ফোন দিয়ে বিষয়টি জানালে বেশ কয়েকজন শিক্ষার্থী এসে রাইদা পরিবহনের প্রায় ৫০টি বাস আটক করে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: