কক্সবাজার, শুক্রবার, ৫ মার্চ ২০২১

সন্ত্রাস-জঙ্গি দমনের মত মাদকের বিরুদ্ধেও সফল হবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাস-জঙ্গি দমনের মত মাদক নির্মূলেও সরকার সফল হবে। আসুন মাদক নির্মূলে আমরা সবাই মিলে কঠোর হই। পাচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসি। শপথ করি যেন কোন মাদক ব্যবসা আমাদের দেশে স্থান না পায়।

বুধবার সকালে কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির রিজিয়ন সদর দপ্তরে মাদক ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় রেকর্ড ৫৩৫ কোটি টাকা মূল্যের মাদক ধ্বংস করা হয়।

মন্ত্রী বলেন, ‘মাদক নির্মূলে আমাদের সফল হতেই হবে। না হলে যে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে সেই জায়গায় প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। যাদের নিয়ে আমরা গর্ব করি, আমাদের সেই ভবিষ্যত প্রজন্ম পথ হারিয়ে ফেলবে।’

সরকারের সদিচ্ছা থাকা সত্বেও মাদক পাচার কেন বন্ধ হচ্ছে না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন. মাদকের বিরুদ্ধে সরকার কঠোর থেকে কঠোরতর হচ্ছে। যত ধরণের প্রচেষ্ঠা আছে তার সব নেয়া হচ্ছে। আমরা অবশ্যই সফল হবো। এই যুদ্ধে জয়ি হতেই হবে।

বিজিবি কক্সবাজার রিজিয়নের উপ অধিনায়ক কর্নেল মো. মাসুদ করিম জানিয়েছেন, গত দুই বছরে বিজিবি রামু সেক্টরের অভিযানে ১ কোটি ৭৭ লাখ পিস ইয়াবা, ৬ হাজার বোতল মদ, ৩৩ হাজার ক্যান বিয়ার, ১ হাজার ৭৩৬ লিটার চোলাই মদ উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য ৫৩৫ কোটি টাকা।

বিজিবি কমান্ডার জানান, এই সময়ের মধ্যে মালিকসহ আটক করা হয়েছে ৯১ লাখ ৬১ হাজার পিস ইয়াবা এবং মালিকবিহীন উদ্ধার হয়েছে ২ কোটি ২৫ লাখ পিস। উদ্ধারএসব মাদক বুধবার বিজিবির কক্সবাজার রিজিয়ন সদর দপ্তর মাঠে ধ্বংস করা হয়।

অনুষ্ঠানে বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজেদুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে বিজিবি। ফলে মাদক পাচার বন্ধে ইতোমধ্যে ব্যাপক সাফল্য এসেছে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক খায়রুল কবির, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম. কানিজ ফাতেমা আহমদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজেদুর রহমান।

পাঠকের মতামত: