কক্সবাজার, শনিবার, ৮ আগস্ট ২০২০

সব দোষ আম্মুর – মিথিলা

কোয়ারেন্টিন মেনে বাসায় অবস্থান করছেন বাংলাদেশেরও তারকারা। যারমধ্যে রাফিয়াথ রশীদ মিথিলা অন্যতম। তিনি এবং তার সন্তান আয়রা বেশ আনন্দের সঙ্গেই সময় কাটাচ্ছেন।

অনলাইনের বিভিন্ন প্রতিযোগিতা বা চ্যালেঞ্জেও অংশ নিচ্ছেন। এভাবেই সামাজিক মাধ্যমে মিথিলাকে একটি চ্যালেঞ্জ দেওয়া হয় যেন মেয়ের কোনও একটি আঁকা ছবি তিনি নিজে একে সেটার ছবি তুলে পোস্ট করেন। মিথিলাও কম যান না। চট করে ছবিটা এঁকে সামাজিক মাধ্যমে দিলেন নিজের আঁকার প্রতীভার প্রমাণ। ছবিটি ছিল একটি কৃষ্ণচূড়ার গাছের। যার নীচে একজন পুরুষ ও একজন নারী একটি শিশুর হাত ধরে দাড়িয়ে আছে অনন্তের দিকে মুখ করে। ছবিটির নিখুঁত উপস্থাপনা আরেকবার চমকে দিল সবাইকে।

Loading...

কারণ মিথিলা একজন উন্নয়ন-কর্মী হওয়ার পাশাপাশি সবার কাছে পরিচিত অভিনেত্রী, উপস্থাপক এবং গায়ক হিসেবেও। এখন আঁকিয়ে হিসেবেও জায়গাটা পোক্ত করলেন। মিথিলার আঁকা ছবিমিথিলার আঁকা ছবিএর কারণ হিসেবে মিথিলা বলেন, “আমার কোনও দোষ নেই। ছোটবেলায় আম্মু আমাকে গান গাওয়া, ছবি আঁকা, নাচ, অভিনয় সব শিখিয়েছেন। আমি যে সব পারি- সব আম্মুর দোষ।’ রসিকতা করে বললেও কিছুদিন আগেই গিটার বাজিয়ে স্বামী সৃজিতের একটি গান গেয়ে সবাইকে চমকে দেন মিথিলা। সৃজিত লক ডাউনের কারণে ভারতে আছেন। আর বাংলাদেশে আছেন মিথিলা। তাই সামাজিক মাধ্যমে এভাবেই ভালোবাসার প্রকাশ ঘটান তিনি।

প্রসঙ্গত, মিথিলাকে এই কোয়ারেন্টিনের সময়েও দেখা যাচ্ছে হৈচৈ-এর অরিজিনাল সিরিজ ‘একাত্তর’য়ে। সেখানে একজন পাকিস্তানি সাংবাদিকের ভূমিকায় আছেন তিনি।

পাঠকের মতামত: