কক্সবাজার, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

সমুদ্রপথে ইয়াবা পাচার, র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

সমুদ্রপথে ইয়াবা এনে চট্টগ্রাম শহরে প্রবেশ করার সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

শনিবার (২০ জুন) ভোরে নগরের ইপিজেড থানাধীন বেড়িবাঁধ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতের পরিচয় জানাতে পারেনি র‌্যাব। তবে তার বয়স আনুমানিক ২২ বছর বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে ১ লাখ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল ও ম্যাগাজিন, একটি এলজি ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, আমাদের কাছে তথ্য ছিল সমুদ্রপথে চট্টগ্রাম শহরে ইয়াবা প্রবেশ করবে। তার প্রেক্ষিতে ইপিজেড বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট বসানো হয়। ইয়াবা ব্যবসায়ীরা আসার পথে চেকপোস্টের সামনে পড়লে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত মাদক ব্যবসায়ীর পরিচয় এখনও পাওয়া যায়নি।

লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, সড়কপথে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশের টহল বেড়ে যাওয়ায় ইয়াবা ব্যবসায়ীরা সমুদ্রপথ বেছে নিয়েছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে এ পথ দিয়ে ইয়াবা নিয়ে আসছিল।

পাঠকের মতামত: