কক্সবাজার, শুক্রবার, ১২ জুলাই ২০২৪

সমুদ্র সৈকতে বাস নিয়ে ঘুরতে গিয়ে ৮০ রোহিঙ্গা আটক

 

কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে আসা ৮০ রোহিঙ্গাকে অভিযান চালিয়ে আটক করেছে জেলা প্রশাসন । এসময় বাসের ৭ জন চালক ও সহকারীকে আটক করা হয়।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে সৈকতের বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে এসব রোহিঙ্গাকে আটক করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের নিয়ে আসা ৪টি বাস জব্দ করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানিয়েছেন, ৪টি বাসযোগে ৮০ জন রোহিঙ্গা ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজারে ঘুরতে আসছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে ৮০ জন রোহিঙ্গাকে আটক করা হয়। এছাড়া বাস চালক এবং হেল্পারসহ বাস জব্দ করা হয়।

তিনি জানান, রোহিঙ্গারা যাতে ক্যাম্প থেকে বের হয়ে সমুদ্র সৈকতে আসতে না পারে সেজন্য জেলা প্রশাসন সার্বক্ষণিক তদারকিতে রয়েছে। যাদেরকে আটক করা হয়েছে তাদেরকে ক্যাম্প ইনচার্জের সাথে কথা বলে কুতুপালং ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

এছাড়াও তিনি জানান, ৪টি বাসের মালিককে ডেকে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে এবং মুচলেকা নেওয়া হয়েছে। আবারো যদি রোহিঙ্গাদের অবৈধ উপায়ে পরিবহনের কাজে ব্যবহৃত হয় তাহলে রোড পার্মিট এবং ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হবে বলে উল্লেখ করা হয় মুচলেকায়।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রোহিঙ্গারা উখিয়ার ১৫, ১, ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজার শহরে অনুপ্রবেশ করেছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

পাঠকের মতামত: