কক্সবাজার, মঙ্গলবার, ১৭ মে ২০২২

সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তার ঘটনায় উখিয়া প্রেসক্লাবের বিবৃতি 

প্রেস বিজ্ঞপ্তি
প্রথম আলোর জ্যেষ্ঠ সিনিয়র ক্রাইম অনুসন্ধানি প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবালয়ে দীর্ঘক্ষণ আটকে রেখে হেনস্তা এবং পরে শাহবাগ থানায় হস্তান্তরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন উখিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দরা।

বিবৃতি দাতারা হলেন, সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, সহ-সভাপতি সাইফুর রহিম শাহীন, সহ-সভাপতি হুমায়ুন কবির জুসান, সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল,সহ সম্পাদক আমানুল হক বাবুল, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী,সাহিত্য ক্রীড়া সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, প্রচার ও দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল, নির্বাহী সদস্য, হানিফ আজাদ,ফারুখ আহমেদ,ওবাইদুল হক চৌধুরী, নুর মোহাম্মদ সিকদারসহ সকল সদস্যবৃন্দ।

বিবৃতিতে প্রেসক্লাবের নেতারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবালয়ের দুর্নীতির বিরুদ্ধে ধারাবিকভাবে সংবাদ প্রকাশ করাই রোজিনা ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে, তা ন্যক্কারজনক। এ ঘটনায় সাংবাদিকেরা উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত। স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি ধারাবাহিক আক্রোশেরই প্রতিফলন। কোনো নিরপরাধ সাংবাদিক যেন কোনো হয়রানির শিকার না হয়, সেটা সরকারকে নিশ্চিত করতে হবে।

পাঠকের মতামত: