কক্সবাজার, রোববার, ২৪ জানুয়ারী ২০২১

সাঈদীর আয়কর ফাঁকি : সাক্ষ্যগ্রহণ ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে দায়ের করা মামলায় প্রথম সাক্ষ্যগ্রহণে জবানবন্দি গ্রহণ শুরু হয়ে অসমাপ্ত অবস্থায় আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে।

রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক নজরুল ইসলামের আদালতে বুধবার (৬ জানুয়ারি) যুগ্ম কর কমিশনার মাসুমা খাতুন তার জবানবন্দি পেশ করেন। তবে এদিন তার জবানবন্দি গ্রহণ শেষ হয়নি। এরপর আদালত তার অসমাপ্ত জবানবন্দি গ্রহণ ও আসামিপক্ষের জেরার জন্য আগামী ১১ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করে আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষের শুনানিতে আইনজীবী ছিলেন রেজাউল করিম বাচ্চু। আসামিপক্ষে আবদুস সোবহান তরফদার ও মুহা. মুজাহিদুল ইসলাম শুনানি করেন।

শুনানির আগে এদিন সকাল সাড়ে নয়টার দিকে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে আনা হয়। সকাল ১০টার পর মামলার কার্যক্রম শুরু হয়ে দুপুর পর্যন্ত সাক্ষ্যগ্রহণ চলে। আয়কর ফাঁকির অভিযোগে করা এই মামলায় সাঈদীই একমাত্র আসামি।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ১৯ আগস্ট মামলাটি দায়ের হয়। এ মামলায় সাঈদীর বিরুদ্ধে আয় গোপন করে ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকির অভিযোগ আনা হয়। এরপর মামলাটিতে ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। জাগোনিউজ২৪

পাঠকের মতামত: