কক্সবাজার, শনিবার, ২১ নভেম্বর ২০২০

সিনহা হত্যায় এপিবিএন’র সেই ৩ সদস্য বরখাস্ত

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া ১৬-আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর তিন সদস্যকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন-১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের এএসআই শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও মো. আব্দুল্লাহ।

মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার মোহাম্মদ হেমায়েতুল ইসলাম।

তিনি বলেন, ইউনিট প্রধান হিসেবে সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার তিন এপিবিএন সদস্যকে মঙ্গলবার সকালে বরখাস্ত করে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এর আগে মেজর সিনহা মো. রাশেদ যেখানে নিহত হয়েছিলেন সেই শামলাপুর চেকপোস্টের এই তিন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। ঘটনার দিন তারা সেখানে দায়িত্বরত ছিলেন।

গ্রেপ্তারের পর এই তিন এপিবিএন সদস্যকে মঙ্গলবার সকালে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্তকারী সংস্থা র‌্যাব। পরে সংশ্লিষ্ট আদালতের বিচারক এই তিন আসামির প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা

পাঠকের মতামত: