কক্সবাজার, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সিনহা হত্যা মামলায় দশম সাক্ষীকে আসামি পক্ষের জেরা

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফায় দ্বিতীয় দিনে দশম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সাক্ষ্য দিয়েছেন টেকনাফের মারিশবুনিয়া জামে মসজিদের ইমাম জহিরুল ইসলাম। সাক্ষ্যগ্রহণ শেষে তাকে জেরা করছেন আসামি পক্ষের আইনজীবীরা।

এর আগে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গতকাল একদিনে তিনজন সাক্ষী আবদুল হামিদ, ফিরোজ মাহমুদ ও শওকত আলীর সাক্ষ্যগ্রহণ ও আসামি পক্ষের আইনজীবীদের জেরা সম্পন্ন হয়।

এই তিন জনের মধ্যে ইতোপূর্বে আদালতে দেয়া দু’জনের ১৬৪ ধারার জবানবন্দিকে সাক্ষ্য হিসেবে গ্রহণ করে আদালত। পরে তাদের জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা।

তৃতীয় দফায় বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শুরু করা হবে আগামীকাল পর্যন্ত। মামলায় আরও ৭৩ জন সাক্ষী রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, বুধবার সকাল সোয়া ১০টা জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সাক্ষ্যগ্রহণ শেষ হলে আসামি পক্ষের আইনজীবীরা সাক্ষিকে জেরা করবেন।

এর আগ সকাল পৌনে ১০ টার দিকে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

পাঠকের মতামত: