কক্সবাজার, রোববার, ২৯ নভেম্বর ২০২০

সিনহা হত্যা মামলা: তদন্ত কর্মকর্তার পরিবর্তন

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। নতুন কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-১৫এর সহকারি পুলিশ সুপার জামিল আহমদের পরিবর্তে এ মামলায় তদন্ত কর্মকর্তা হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে শুক্রবার সকাল ১০টার দিকে সিনহা হত্যা মামলায় রিমান্ডপ্রাপ্ত আসামি ৪ পুলিশ সদস্য এবং ওই ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ৩ সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে র‍্যাব।

এর আগে গত বুধবার (১২ আগস্ট) চার পুলিশ সদস্য ও তিন সাক্ষীর রিমান্ড মঞ্জুর করা হয়। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক এ আদেশ দেন।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন জানান, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে ৭ জনকে আজ সকাল ১০টায় র‌্যাব রিমান্ডের জন্য নিয়ে গেছে।

আসামিরা হলেন- কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। পুলিশ দায়েরকৃত মামলার সাক্ষী মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের নয় সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

পাঠকের মতামত: