কক্সবাজার, রোববার, ১৮ এপ্রিল ২০২১

সিনহা হত্যা মামলা থেকে শিপ্রা ও সিফাতকে অব্যাহতি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা দুই মাদক মামলা থেকে সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাতকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মামলায় তদন্তে সংশ্লিষ্টতার সত্যতা না পাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

তদন্ত কর্মকর্তার জমা করা চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে এই আদেশ দিয়েছেন কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে এই আদেশ দেয়া হয়েছে।

পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৩ ডিসেম্বর দুই মামলার তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার রামু ও টেকনাফ আদালতে এই প্রতিবেদন দাখিল করেছিলেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান । এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। র‍্যাবকে মামলাটির তদন্তভার দেয়া হয়।

এ মামলায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াক আলীসহ আট পুলিশ সদস্য এবং এপিবিএন এর তিন সদস্য ও স্থানীয় তিন ব্যক্তি। অন্য আসামি এএসআই সাগর দেব এখনও পলাতক রয়েছেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ এবং তার প্রধান সহযোগী রুবেল শর্মা ছাড়া প্রধান অভিযুক্ত পরিদর্শক লিয়াকত আলীসহ ১২ জন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পাঠকের মতামত: