কক্সবাজার, বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

সিনহা হত‍্যা মামলা: ৫ নং সাক্ষীর সাক্ষ‍্যগ্রহণ শুরু

 

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় দ্বিতীয় দফা সাক্ষ‍্যগ্রহণ চলছে। এই দফার ৩য় দিনে আজ ৫ নং সাক্ষীর সাক্ষ‍্যগ্রহণের মধ্য দিয়ে বিচার কাজ শুরু হয়েছে।

মঙ্গলবার (৭সেপ্টেম্বর) সকাল ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে হাফেজ মোহাম্মদ আমিনকে নিয়ে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। এছাড়াও আরও দুই জন সাক্ষী মো. শওকত আলী ও সাইফুল আবছার কে আদালতে উপস্থিত রাখা হয়েছে। এ পর্যন্ত চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। সকালে ৫নং সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলছে।

এরআগে সকাল সাড়ে ৯টার দিকে যথা সময়ে মামলার আসামি বরখাস্ত ওসি প্রদীপসহ সকল আসামিকে পুলিশের কড়া নিরাপত্তায় আদালতে আনা হয়। আজও আদালতে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়।

উল্লেখ্য, মেজর সিনহা হত‍্যা মামলায় দ্বিতীয় দফার সাক্ষ্যগ্রহণ ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। চলবে আগামীকাল ৮ সেপ্টেম্বর পর্যন্ত। দ্বিতীয় দফা সাক্ষ‍্যগ্রহণের দুই দিনে ৩ ও ৪ নং সাক্ষী তাদের সাক্ষ‍্য প্রদান করেছেন। এর আগে প্রথম দফা সাক্ষ‍্যগ্রহণ হয়েছে ২৩, ২৪ ও ২৫ আগস্ট। প্রথম দফা সাক্ষ‍্যগ্রহণের তিন দিনে নিহত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস এবং ঘটনার প্রত্যক্ষদর্শী সিনহার সহযোগী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ‍্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়।

প্রসঙ্গত, গত বছর ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

পাঠকের মতামত: