কক্সবাজার, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

সুগন্ধা বীচকে ‘বঙ্গবন্ধু বীচ’ নামকরণের নির্দেশ

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বীচকে বঙ্গবন্ধু বীচ ও কলাতলাী ও সুগন্ধা বীচের মাঝখানের এলাকাকে মুক্তিযোদ্ধা বীচ নামকরণে একটি প্রজ্ঞাপন জারি করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মান মিয়ার আবেদনের প্রেক্ষিতে এই নির্দেশনা দেয় মন্ত্রণালয়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারি সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কক্সবাজার সুগন্ধা বীচকে ‘বঙ্গবন্ধু বীচ’ এবং বীর মুক্তিযোদ্ধাদের নামে সুগন্ধা বীচ ও কলাতলী বীচের মাঝখানে খালি জায়গায় ‘বীর মুক্তিযোদ্ধা বীচ’ নামকরণে একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহণের জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়।
উল্লেখ্য বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মান মিয়া এ বিষয়ে আবেদন করে এবং পরে তা মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ১৩তম সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয় এবং মন্ত্রণালয়কে সুপারিশ করা হলে মন্ত্রণালয় এ বিষয়ে নির্দেশনা দেয়।

পাঠকের মতামত: