কক্সবাজার, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

সেন্টমার্টিনে খাবার রেস্টুরেন্টকে জরিমানা, অর্ধশতাধিক প্রতিষ্ঠানকে সতর্ক

টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে চারটি খাবার রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনার সংক্রমণ ও নিজেদের সুরক্ষার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মাস্ক পরিধান করার জন্য ব্যবসা প্রতিষ্ঠান কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

শনিবার বিকেলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিন দ্বীপের জেটিঘাট সংলগ্ন ও বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আগে প্রতিটি মানুষের নিজের সুরক্ষা প্রয়োজন। নিজে বাঁচুন এবং অন্যকেও বাঁচতে সহযোগিতা করুন। এরপর ব্যবসা-বাণিজ্য। দেশের বিভিন্ন স্থান থেকে আগত পর্যটক ও বিদেশি পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ধরনের খাবার দোকান রয়েছে।

তবে দোকানের মালিকপক্ষ সড়কের পাশে খোলামেলা ও অস্বাস্থ্যকর পরিবেশে এসব খাবার রাখার দায়ে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যসম্মতভাবে খাদ্য সংরক্ষণ করে বিক্রয়ের পাশাপাশি খোলামেলাভাবে খাবার না রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: