কক্সবাজার, শনিবার, ২৫ মে ২০২৪

সেমিফাইনালে আপনারা পরাজিত হয়ে গেছেন: তথ্যমন্ত্রী

‘আগামীকাল বায়তুল মোকাররম দক্ষিণ গেটে কৃষক লীগ মহাসমাবেশের ডাক দিয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ করব কালকের সমাবেশ লক্ষ্য করার জন্য, আসেন এবং দেখেন, চাইলে আপনাকে বক্তৃতারও সুযোগ দেওয়া হবে’। এমন মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার দুপুরে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপনে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আপনারা আগামী মাসে ফাইনাল খেলার ডাক দিয়েছেন, আমরা চাই খেলতে। আমি ফাইনাল খেলার কথা বাদ দিলাম, বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটামের ৭২ ঘণ্টা পার হয়ে গেছে, সেমিফাইনালে আপনারা পরাজিত হয়ে গেছেন। সেমিফাইনালের পড়ে ফাইনাল খেলতে পারবেন কি না সেই শঙ্কা আছে। আপনারা আসুন আর না আসুন, দেশে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে’।

ড. হাছান মাহমুদ আর বলেন, ‘নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে, নির্বাচন ভন্ডুল করার অনেক অপচেষ্টা হচ্ছে, নির্বাচন ভন্ডুল করে ঘোলাপানিতে মাছ শিকার করার অপচেষ্টা হচ্ছে, যারা এই অপচেষ্টা চালাচ্ছে তারা ছাগলের তিন নম্বর বাচ্চা। বিএনপি-জামায়াত ছাগলের তিন নম্বর বাচ্চা, ছাগলের তিন নম্বর ছানা’।

nagad
তিনি বলেন, ‘যারা তাদের বাতাস দিচ্ছে আর সেই বাতাসে ফখরুল সাহেব লাফায়, আমীর খসরু সাহেব লাফায়, সাথে শ্যামা ওবায়েদ, নিপুণ রায় লাফায়। এই লাফালাফি করে কোনো লাভ হবে না। ছাগলের তিন নম্বর বাচ্চা যেমন দুধ পায় না শুধু লাফায়, আপনারা শুধু লাফাতেই থাকবেন’।

নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘সেই নির্বাচনে আবার ধস নামানো বিজয়ের মাধ্যমে শেখ হাসিনা আবার ক্ষমতার আসনে বসবেন। আপনারা যেমন ২০১৪ সালের নির্বাচন বর্জন করে ভেবেছিলেন সরকার টিকবে না, ’১৮ সালের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে ভেবেছিলেন সরকার টিকবে না, সাড়ে চার বছর পূর্ণ করেছি আর তিন মাসের মাথায় পাঁচ বছর পূর্ণ হবে। আগামী নির্বাচনেও আসলে ভালো, না আসলে কোনো অসুবিধা নেই। আমরা চাই আপনারা আসুন নির্বাচনে’।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

পাঠকের মতামত: