কক্সবাজার, বুধবার, ১৮ মে ২০২২

কক্সবাজার সৈকতে যত্রতত্র ফুচকা-চটপটির দোকান, জরিমানা

কক্সবাজার সমুদ্রসৈকতে বালিয়াড়িসহ যত্রতত্র গড়ে উঠেছে ফুচকা-চটপটির দোকান। এছাড়াও সৈকতে যে সমস্ত মার্কেট রয়েছে, অধিকাংশ দোকান পর্যটকদের চলার রাস্তা দখল করে মালামাল বিক্রি করে। এসব দোকানে অভিযান পরিচালনা করে কক্সবাজার জেলা প্রশাসন।

শনিবার (১৪ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লাবণী পয়েন্টে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। চলার পথ দখল করে ফুচকা-চটপটি ও অন্যান্য মালামাল বিক্রির দায়ে ৪টি দোকানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিল্লুর রহমান।

লাবণী পয়েন্টের ঝিনুক মার্কেটের (ছাতা মার্কেট) পশ্চিম পাশের দোকানগুলো অতিরিক্ত বারান্দা নামিয়ে দীর্ঘদিন ধরে ফুচকা, চটপটি, আচার ও জুতা-সেন্ডেল বিক্রি করে আসছিল। দোকানিরা চলার পথ দখল করে এসব পণ্য বিক্রি করে। এতে পর্যটক ও স্থানীয়দের হাঁটা-চলায় বিঘ্ন ঘটে। ভুক্তভোগী পথচারীরা পর্যটন সেলে বিষয়টি জানালে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম বলেন, ‘আমরা সবসময় পর্যটকদের কক্সবাজারে স্বাগত জানাই। পর্যটকদের অসুবিধা হোক তা আমরা চাই না। সেই সঙ্গে মার্কেটের সকল দোকানিকে পর্যটন বান্ধব হতে এবং অবৈধভাবে রাস্তা দখল করে পণ্য বিক্রি না করতে সচেতন করা হয়।’

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

পাঠকের মতামত: