কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

সৌদি আরবে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

সৌদি আরবের পবিত্র মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় দেশটির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে বাস উল্টে ২৪ জন ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ৩০ জন।

মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করে জানায়, নিহত ২৪ জনের মধ্যে ১০ জন বাংলাদেশি। এর মধ্যে আট জনের পরিচয় মিলেছে।

তারা হলেন- শহিদুল ইসলাম, পিতা- মো. শরীয়ত উল্লাহ, সেনবাগ, নোয়াখালী; মামুন মিয়া, পিতা- আব্দুল আওয়াল, মুরাদনগর, কুমিল্লা; মোহাম্মদ হেলাল, নোয়াখালী; সবুজ হোসাইন, লক্ষ্মীপুর; রাসেল মোল্লা, মুরাদনগর, কুমিল্লা; মো. আসিফ, মহেশখালী, কক্সবাজার; মো. ইমাম হোসাইন রনি, পিতা- আব্দুল লতিফ, টঙ্গী, গাজীপুর; রুক মিয়া, পিতা- কালু মিয়া, চাঁদপুর।

বাসে বাংলাদেশি যাত্রীর সংখ্যা ছিল ৩৫ জন। এর মধ্যে ১৮ জন গুরুতর আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

এদিকে, নিহত ১০ জন ছাড়াও এখন পর্যন্ত আট-নয় বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী বাসটি একটি সেতুতে দুর্ঘটনার কবলে পড়ে। একপর্যায়ে বাসটি উল্টে আগুন ধরে যায়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আসির প্রদেশ ও আভা শহরের সঙ্গে সংযোগকারী একটি সড়কে নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনাটি ঘটেছে। নিহত ব্যক্তিরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন। দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দুর্ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

পাঠকের মতামত: