কক্সবাজার, রোববার, ২৯ নভেম্বর ২০২০

স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে কারাগারে লিয়াকত

সিনহা হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন প্রধান আসামি সাবেক ইন্সপেক্টর লিয়াকত। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার ১২টার দিকে তাকে আদালতে নিয়ে আসে তদন্তকারী সংস্থা র‍্যাব।

মামলার তদন্ত কর্মকর্তা খায়রুল ইসলাম বলেছেন, সিনহা হত্যা মামলায় সাবেক পরিদর্শক লিয়াকতকে দোষ স্বীকার করে জবানবন্দি দিতেই আদালতে আনা হয়েছিল, আশা করি তিনি সত্য কথাটিই বলেছেন।

এর আগে, গত ২৬ আগস্ট সিনহা হত্যা মামলায় এপিবিএনের সদস্য আসামি মো. আব্দুল্লাহ’র স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়। জবানবন্দিতে আব্দুল্লাহ জানান, ঘটনার দিন ইন্সপেক্টর লিয়াকতকে দেখে মনে হচ্ছিল তিনি শিকারের জন্য দাঁড়িয়ে আছেন।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৭ জন পুলিশ সদস্য ও ৩ জন এপিবিএন সদস্য। বাকি ৩ জন পুলিশের মামলার সাক্ষী।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান। তিনি মারিশবুনিয়ার একটি পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ির নীলিমা রিসোর্টে ফিরছিলেন। এ সময় তার সাথে থাকা ক্যামেরাম্যান সাহেদুল ইসলাম সিফাতকে আটক করে পুলিশ। পরে নীলিমা রিসোর্ট থেকে শিপ্রা দেবনাথকে আটক করা হয়। দুজনই এখন জামিনে মুক্ত।

পাঠকের মতামত: