কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

২০২২ সালের এসএসসির তারিখ জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি বলেছেন, ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার কারণে এ বছর বিলম্বে নেওয়া হচ্ছে। তবে আগামী বছর এত বিলম্ব না হলেও যথাসময়ে নেওয়া সম্ভব হচ্ছে না।

রোববার (১৪ নভেম্বর) মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে করোনা পরিস্থিত স্বাভাবিক আছে। এ অবস্থায় থাকলে আগামী বছরের এসএসসি পরীক্ষা খুব বেশি বিলম্বে না হলেও আশা করছি মে-জুন নাগাদ এ পরীক্ষা নেওয়া সম্ভব হবে। তিনি বলেন, সশরীরে শ্রেণি কার্যক্রম শুরুর পর থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের গুরুত্ব দিয়ে ক্লাস নেওয়া হচ্ছে। আশা করছি পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী মে-জুন নাগাদ আমরা এসএসসি ও সমমানের পরীক্ষা নিতে সক্ষম হব। কারণ, শিক্ষার্থীদের সিলেবাস সম্পন্ন করার একটি বিষয় আছে।

এ সময় এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ডা. দীপু মণি। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। তবে যারা এটি নিয়ে গুজব রটানোর চেষ্টায় আছেন, এমন কাউকে পাওয়া গেলে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল, ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

পাঠকের মতামত: