কক্সবাজার, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

৫ লাখ নিয়েও হত্যা, প্রদীপসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাসসহ ২৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। পাঁচ লাখ টাকা নিয়েও মো. সাদ্দাম হোসেন নামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগে ওই মামলা করা হয়।

১৮ আগস্ট, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার এলাকার সুলতান আহমদের স্ত্রী গোল চেহের এই হত্যা মামলাটি দায়ের করেন।

মামলাটি আমলে নিয়ে এএসপি সমমানের পুলিশ কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ (টেকনাফ) এর বিচারক মো. হেলাল উদ্দিন এই আদেশ দেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট ইনসাফুর রহমান জানান, গত ৪ জুলাই সকালে বাদী গোল চেহেরের দুই সন্তান সাদ্দাম হোসেন ও মো. জাহেদ হোসেনকে ধরে নিয়ে যায় পুলিশ। পরে তাদেরকে ছেড়ে দেয়ার জন্য ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। না হলে মৃত লাশ প্রদান করা হবে বলে হুমকি দেয় টেকনাফের হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মশিউর রহমান।

তিনি আরো জানান, পরে পৃথকভাবে ৫ লাখ টাকা প্রদান করা হয়। কিন্তু তাদের ছেড়ে না দিয়ে মো. জাহেদ হোসেনকে আদালতে সোপর্দ করে। আর মো. সাদ্দাম হোসেনকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় মশিুউর রহমানকে এক নম্বর ও প্রদীপ কুমার দাসকে দুই নম্বর আসামি করে মোট ২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: