কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ল

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের (নিবন্ধন) সময় বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত জরিমানা ছাড়াই রেজিস্ট্রেশন ও সব ধরনের তথ্য সংশোধন করা যাবে।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন স্বীকৃতিপ্রাপ্ত ও পাঠদানের অনুমতিপ্রাপ্ত (নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম ইতোপূর্বে শেষ হয়েছে। তবে, যেসব শিক্ষার্থী নিবন্ধন করতে পারেনি বা অন্য কোনো কারণে বাদ পড়েছে, সেসব শিক্ষার্থীর কথা বিবেচনা করে অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ানো হয়েছে।

রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজন ৩০ জুন পর্যন্ত করা যাবে। এজন্য ৭৪ টাকা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লিখিত সময়ের পরে বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশোধন না হলে এর দায় দায়িত্ব প্রতিষ্ঠনপ্রধানকে বহন করতে হবে। বিষয়টি অতি গুরুত্বের সঙ্গে প্রতিপালন করার জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

পাঠকের মতামত: