কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আরসা বিরোধী খুতবা দেয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ইমাম খুন

নিজস্ব প্রতিনিধি::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত এক মসজিদের ইমামের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে উখিয়ার রাজাপালং ইউপির ২০ নং রোহিঙ্গা ক্যাম্পের সীমানা অংশের একটি ঝিরিতে কর্দমাক্ত মরদেহ টি দেখতে পেয়ে পুলিশ কে খবর দেয় স্থানীয়রা।

নিহত ব্যক্তির নাম মৌলভী শামসু আলম (৩৮), তিনি ১৭ নং রোহিঙ্গা ক্যাম্প এর সি-এইচ/৭৯ ব্লকের বাসিন্দা মৃত চান মিয়ার ছেলে।

শামসু আলম পেশায় মৌলভী, তিনি তার শেডের নিকটবর্তী ১৭ নং ক্যাম্পের বি-এইচ/৮৮ ব্লকের মসজিদে ইমামের দায়িত্বে ছিলেন।

নিহতের পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮ টার কিছু পর এশার নামাজ শেষে বাড়িতে এলে ৪/৫ জনের দুর্বৃত্তের একটি দল তাকে ডেকে নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক শামসুল আলম এর ইমামতিতে নিয়মিত মসজিদে নামাজ আদায় করা এক মুসল্লি জানান, ” শুক্রবার জুমার নামাজে খুতবায় আরসার ব্যাপারে মন্তব্য করেন শামুসল আলম। তিনি আরসার বিপথে যাওয়া সদস্যদের দ্বীনের পথে এসে খওম ( জাতি) এর জন্য কাজ করার অনুরোধ করেন। ”

পরিবার ও স্থানীয় বাসিন্দারা ধারণা করছেন , এই খুতবার কারণে আরসা সন্ত্রাসীরা শামসুল আলম কে ধরে নিয়ে গিয়ে নির্যাতন চালিয়ে খুন করে।

মরদেহ উদ্ধারের বিষয়টি দুপুরে নিশ্চিত করে
ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও অতিরিক্ত উপমহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ বলেন,

” স্থানীয়দের তথ্যের ভিত্তিতে সকালে পুলিশ আগে থেকেই নিখোঁজ থাকা শামসুল আলম এর মরদেহ উদ্ধার করে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ”

নিহতের ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে উল্লেখ করে তিনি আরো জানান, এঘটনার কারণ উদঘাটন ও জড়িতদের আইনের আওতায় আনতে এপিবিএনের তৎপরতা অব্যাহত আছে।

পাঠকের মতামত: