কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ইফাদ অটোসের রাইটের অর্থ ব্যবহারের নতুন পরিকল্পনা অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ইফাদ অটোস লিমিটেড রাইট ইস্যুর মাধ্যমে সংগৃহীত অর্থ ব্যবহারের সিদ্ধান্ত পরিবর্তন এনেছিল । আর প্রতিষ্ঠানটির নতুন সিদ্ধান্ত অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নতুন পরিকল্পনা অনুসারে, ইফাদ অটোস গাজীপুরে ৬ কোটি ৯৫ লাখ ৮০ হাজার টাকা দিয়ে ৮২০ ডেসিমেল এবং ধামরাইয়ে ৪ কোটি টাকা দিয়ে ১০৫০ ডেসিমেল জমি কিনবে। অবশিষ্ট ৩ কোটি ৭১ লাখ ২৩ হাজার টাকা ভূমির উন্নয়নে ব্যয় করা হবে। নাইফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বিল্ডার্স এই দায়িত্ব পালন করবে। আর নতুন পরিকল্পনা বাস্তবায়নে কোম্পানির রাইট ডকুমেন্টসে দেওয়া সময়ের চেয়ে এক বছর বেশি সময় লাগবে। আর এ পরিকল্পনা বাস্তবায়নে বিনিয়োগকারীদের সম্মতিও নেয়া হয়েছে। যা সম্প্রতি বিএসইসি অনুমোদন করেছে।

উল্লেখ্য, ২০১৭ সালের জুন মাসে ইফাদ অটোস রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে বাজার থেকে ১২৪ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়। সংগৃহীত অর্থ ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি চলতি মূলধন জোগান ও ঋণ পরিশোধ করার কথা জানায় কোম্পানিটি। একই বছরের ২৬ সেপ্টেম্বর সিদ্ধান্ত অনুসারে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করে। বিদ্যমান পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৪ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করে ইফাদ অটোস। এজন্য ২০ টাকা ইস্যু মূল্যে (১০ টাকা প্রিমিয়ামসহ) ৬ কোটি ২১ লাখ ৯২ হাজার শেয়ার ইস্যু করা হয়। আর রাইট প্রস্তাবে যে খাতে ওই টাকা ব্যবহারের কথা জানানো হয়েছিল, তার পরিবর্তে এখন এ খাতে তা ব্যবহার করা হবে।

পাঠকের মতামত: