কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ায় অস্থির সীমান্ত দিয়ে ঢুকছে ইয়াবা, বিজিবির হাতে আটক ৩ রোহিঙ্গা

শাহেদ হোছাইন মুবিন:
কক্সবাজারের উখিয়ায় বিজিবির অভিযানে১লাখ পিস ইয়াবাসহ তিন রোহিঙ্গা কে আটক করেছে। উদ্ধারকৃত মাদকের মূল্য তিন কোটি টাকা বলে বিজিবি জানিয়েছেন।
২০ সেপ্টেম্বর (মঙ্গলবার ২০২২) ভোর রাতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের তুলাতলি বেতবুনিয়া নামক স্থান থেকে এসব ইয়াবাসহ তাদের আটক হয়।
আটককরা হলেন- কুতুপালং ১ নং রোহিঙ্গা ক্যাম্পের ১০ সি-ব্লকের মো. আব্দুস সালামের ছেলে মো. আলী হোসেন (৩৪), ১৪এফ-ব্লকের মৃত শহিদুল্লাহ এর ছেলে মো. ইউনুস (৩৭), ৪ /ডি-ব্লকের মো. হাসু মিয়ার ছেলে মো. হোসেন আহম্মেদ (২৫)। গত জুলাই থেকে মিয়ানমারের সেনাবাহিনী ও সেদেশের বিদ্রোহী সশস্ত্র সংগঠন আরাকান আর্মির মধ্যে চলা সংঘাতে অস্থির হয়ে উঠেছে রাখাইন রাজ্য। সংঘাতের প্রভাবে আতংক ছড়িয়েছে বাংলাদেশের সীমান্ত অঞ্চলে, তিন দফায় মায়ানমার থেকে নিক্ষেপিত মর্টার শেল পতিত হয়েছে উখিয়ার পার্শ্ববর্তী বান্দরবানের ঘুমধুমে। এবার সেই অস্থির সীমান্ত দিয়ে ঢুকছে ইয়াবা।
মঙ্গলবার ( ২০ সেপ্টেম্বর ২০২২) বিকেলে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল মোঃ মেহেদী হোসাইন কবির এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। তিনি আরও জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর একটি বিশেষ আভিযানিক টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া নামক স্থানে ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে আনুমানিক সকাল ভোর রাতে সেখানে কয়েকজন ব্যক্তিকে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। এসময় ৩ কোটি টাকার মূল্যের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
আটকদের ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং বর্ণিত মামলায় ২ জন পলাতক আসামী রয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

পাঠকের মতামত: