কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক::

ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম, উন্নয়ন ও অর্জনে গৌরবদীপ্ত পথচলা সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী নানা কর্মসূচির উদযাপন করেছে উখিয়া উপজেলা আওয়ামী লীগ।

২৪ জুন (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সভায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আদিল উদ্দিন চৌধুরী।

বক্তারা বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার রোজ গার্ডেন জন্ম নেয়া রাজনৈতিক সংগঠনটি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত আজ। দলটি সূচনা লগ্ন থেকে দেশের মানুষের পক্ষে ও মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। ৫২ সালে ভাষা আন্দোলন থেকে শুরু ৬৬ ছয় দফা, ৬৯ সালের গণঅভ্যুত্থান, ৭০ সালের নির্বাচন,৭১ সালের মুক্তিযুদ্ধ সহ বাংলা ও বাঙ্গালীর সকল অর্জনে বাংলাদেশ আওয়ামী লীগ সামনের সারীতে থেকে ভূমিকা রেখেছে।

এসময় তারা আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার সুফল পাচ্ছেন জনগণ।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন মিন্টু, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইস্কান্দর মির্জা চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজল করিম, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মাহবুব আলম, জালিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আবু তাহের মেম্বার, জালিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন রাসেল প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আলী হোসেন খান, কাজী আক্তার উদ্দিন টুনু, ইউপি সদস্য হেলান উদ্দিন, আবুল হোসাইন আবু, রোমানা তাসলিমা, কাসেদ নূর, সোহেল বিএ, মুফিদ আলম, ইউপি সদস্য খুরশিদা সহ অনেকে।

এছাড়া আরো উপস্থিত ছিলেন রত্না পালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আসহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর।

এর আগে জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী আক্তার উদ্দিন টুনু। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রলীগ নেতা মো: ইব্রাহিম।

পাঠকের মতামত: