কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমকে অপহরণ পূর্বক নির্যাতন: মুমূর্ষু অবস্থায় উদ্ধার

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাতাবাড়ী এলাকার আব্দুল হাকিম নামের এক গণমাধ্যমকর্মীকে অপহরণ পূর্বক হাত-পা বেঁধে দুই ঘন্টা ব্যাপী অমানুষিক নির্যাতন চালিয়েছে এলাকার কতিপয় চিহ্নিত মাদক কারবারিরবা। পরে খবর পেয়ে তাকে পুলিশ সহযোগিতায় মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে হলদিয়া পালং ইউনিয়নের নলবুনিয়া এলাকায় এই ঘটনাটি ঘটে। উদ্ধার করে তাকে প্রথমে উখিয়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক অবস্থা বেগতিক দেখে কক্সবাজার প্রেরণ করেছে৷

ঘটনার ব্যাপারে স্থানীয় প্রত্যক্ষদর্শী ও আহত হাকিমের বড় বোন রাজিয়া জানান, স্থানীয় চিহ্নিত ইয়াবা কারবারি আলী আহমদ, মোঃ ফারুক, নুর মোহাম্মদ, মোঃ জিয়া মিয়া, রজক উদ্দিন সহ ১০/১২জন মাদক কাববারি তাকে অহপরণ করে হত্যার উদ্দেশ্য ফারুকের বাসায় নিয়ে নির্জন কক্ষে আটকে রেখে মাথা এবং শরীরে ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। মূল কথা হচ্ছে আমার ভাই হাকিম গণমাধ্যমকর্মী হওয়ায় তাদের ব্যাপারে পত্রিকায় রিপোর্ট করার কারণে এই ঘটনাটি ঘটিয়েছে।

উখিয়া থানার অফিসার আহমেদ সঞ্জুর মোরশেদ জানান, খবর পেয়ে তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কি কারণে ঘটনাটি ঘটেছে তা খোঁজ খবর নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: